‘স্যার’ জাদেজার ম্যাচে ভারতের ইনিংস ব্যবধানে জয়

প্রকাশিত: 1:52 PM, March 6, 2022

‘স্যার’ জাদেজার ম্যাচে ভারতের ইনিংস ব্যবধানে জয়

স্পোর্টস ডেস্কঃ

বয়স হয়ে গেছে ৩৩। অনেকের মতেই রবীন্দ্র জাদেজা নাকি সেরা সময়টা পেরিয়ে এসেছেন। অথচ এই জাদেজার অল-রাউন্ড পারফর্মেন্সে শ্রীলঙ্কাকে মাত্র তিন দিনের মাঝে ইনিংস ব্যবধানে হারিয়ে দিল ভারত। মোহালি টেস্টে ভারত জয় পেয়েছে ইনিংস আর ২২২ রানের বিশাল ব্যবধানে।

প্রথম ইনিংসে সেঞ্চুরির পাশাপাশি বল হাতে দুই ইনিংসে ৯ উইকেট নিয়েছেন জাদেজা।

আগে ব্যাট করতে নেমে ভারত ৮ উইকেটে ৫৭৪ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল। ২২৮ বলে ১৭৫ রানের দুর্ধর্ষ ইনিংস উপহার দেন জাদেজা। যাতে ছিল ১৭টি চার এবং ৩টি ছক্কার মার। অন্যদিকে তরুণ উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্থও সেঞ্চুরির কাছাকাছি গিয়ে ৯৬ রানে আউট হয়ে যান। আরেকটি ফিফটি পার করা ইনিংস খেলেন হনুমা বিহারী (৫৮)। লঙ্কান বোলাররা ৮টি উইকেট নিতে পারলেও স্কোরবোর্ডে লাগাম দিতে পারেননি।

বল হাতে নেমে লঙ্কানদের প্রথম ইনিংস একাই গুঁড়িয়ে দেন রবীন্দ্র জাদেজা। ১৩ ওভারে ৪১ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। লঙ্কানরা প্যাকেট হয়ে যায় মাত্র ১৭৪ রানে। তিনে নামা পাথুম নিশাঙ্কা সর্বোচ্চ ৬১ রান করেন। আর কেউ চল্লিশের ঘরও ছুঁতে পারেননি। সুযোগ পেয়ে তাদের ফলোঅন করায় ভারত। দ্বিতীয় ইনিংসে ৪ রান বেশি করতে পেরেছে লঙ্কানরা। তাদের ১৭৮ রানে গুটিয়ে দিতে জাদেজা ৪৬ রানে নেন ৪ উইকেট। অন্য স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও নিয়েছেন ৪টি। আর একটি উইকেট পেলেই একই টেস্ট সেঞ্চুরি আর ১০ উইকেটের বিরল রেকর্ডে স্যার ইয়ান বোথাম আর সাকিব আল হাসানের পাশে বসতেন ম্যাচসেরা জাদেজা।

সর্বশেষ সংবাদ