মুমিনুল-লিটনের ব্যাটে চড়ে বড় লিডের পথে বাংলাদেশ

প্রকাশিত: ৪:১৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩, ২০২২

মুমিনুল-লিটনের ব্যাটে চড়ে বড় লিডের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ মাউন্ট মঙ্গানুই টেস্টে বাংলাদেশকে সুবিধাজনক অবস্থানে নেওয়ার ক্ষেত্রে প্রথমে ভিতটা গড়ে দিয়েছিলেন বোলাররা। এরপর সেটিকে জারি রাখেন দুই ওপেনার সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয় এবং তিনে নামা নাজমুল হোসেন শান্ত। আর এখন অধিনায়ক মুমিনুল হক ও লিটন দাসের ব্যাটে চড়ে নিজেদের প্রথম ইনিংসে বড় লিডের পথে রয়েছে বাংলাদেশ।

স্বাগতিক নিউজিল্যান্ডের বোলারদের বেশ ভালোভাবেই সামলাচ্ছেন বাংলাদেশি দুই ব্যাটার। ২ উইকেট হারিয়ে ১৭৫ রানে দ্বিতীয় দিন শেষ করেছিল টাইগাররা। সেখান থেকে আজ তৃতীয় দিন ব্যাট করতে নামে তারা। কিন্তু স্কোরবোর্ডে আর মাত্র ৯ রান যোগ করতেই বিদায় নেন আগের দিনের অপরাজিত ব্যাটার মাহমুদুল হাসান জয়। নিল ওয়াগনারের বলে নিকোলসের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে করে যান ২২৮ বলের মোকাবিলায় ৭৮ রান।

এরপর ক্রিজে আসেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। কিন্তু তিনি বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ১২ রান করেই বিদায় নেন। পরের গল্পটা কেবল মুমিনুল হক ও লিটন দাসের। বিগত ২০২১ সালের ফর্মটাই যেন জারি রেখেছেন লিটন।

এই রিপোর্ট লেখার সময় ১৪৯ বল মোকাবিলায় ৭৩ রানে অপরাজিত আছেন এই উইকেটকিপার ব্যাটার। আর অধিনায়ক মুমিনুল হক ব্যাট করছেন ৮৬ রানে। তিনি ২৩০ বল মোকাবিলা করেছেন। বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৩৫৫ রান। অর্থাৎ নিউজিল্যান্ড থেকে ২৭ রানে এগিয়ে আছে সফরকারীরা। দুজনের জুটি দাঁড়িয়েছে ১৫২ রানে।

এর আগে প্রথম ইনিংসে ৩২৮ রানে অলআউট হয়েছিল কিউইরা। বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি করে উইকেট শিকার করেন পেসার শরিফুল ইসলাম ও স্পিনার মেহেদী হাসান মিরাজ। এছাড়া মুমিনুল হক ২টি ও একটি উইকেট নেন পেসার এবাদত হোসেন। অন্যটি রানআউট ছিল।

সর্বশেষ সংবাদ