সৌদি বিভিন্ন দেশ থেকে আগতদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো

প্রকাশিত: 12:49 PM, May 29, 2021

সৌদি বিভিন্ন দেশ থেকে আগতদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো

নিউজ ডেস্কঃ  মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন দেশ থেকে আগত ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল সৌদি আরব। তবে ধীরে ধীরে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য সহ ১১টি দেশের ওপর থেকে বিধি নিষেধ তুলে নিলো উপসাগরীয় দেশটি। আজ শনিবার (২৯ মে) এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, যে ১১টি দেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে সেগুলো হলো- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, সংযুক্ত আরব আমিরাত, আয়ারল্যান্ড, ইতালি, পর্তুগাল, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স ও জাপান।

সিদ্ধান্ত মোতাবেক আগামীকাল রবিবার থেকেই দেশগুলো থেকে আগত পর্যটকরা সৌদি আরবে প্রবেশ করতে পারবেন। তবে অবশ্যই কোয়ারেন্টিন বিধি মেনে চলতে হবে। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রিপোর্ট করেছে বার্তা সংস্থা এসপিএ।

ওয়াল্ডওমিটারের সর্বশেষ তথ্যমতে, সৌদি আরবে এখন পর্যন্ত ৪ লাখ ৪৭ হাজার ১৭৮ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৩২০ জন। বিপরীতে সুস্থ হয়েছেন ৪ লাখ ২৯ হাজার ৬৬৩ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ