রোহিতকে অধিনায়ক করার দাবি ভারতের সাবেক ক্রিকেটারের

প্রকাশিত: 8:51 AM, May 30, 2021

রোহিতকে অধিনায়ক করার দাবি ভারতের সাবেক ক্রিকেটারের

স্পোর্টস ডেস্কঃ  ভারতীয় ক্রিকেট দলে কোহলি ও রোহিত শর্মার দ্বন্দ্ব দীর্ঘদিনের। দুই ইনফরমার ব্যাটসম্যান একজন আরেকজনকে ছাপিয়ে যাওয়ার চেষ্টায় থাকেন সর্বদা।

রোহিত শর্মার অধিনায়কত্ব করার ইচ্ছা আছে, যে আকাঙ্ক্ষা তিনি নানান সময়ে সামনে এনেছেন। কিন্তু কোহলিকে বাদ দিয়ে এখনই তাকে অধিনায়ক করতে চায় না ভারতের ক্রিকেট বোর্ড।

ভারতের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কিরণ মোরের চাওয়া রোহিতের হাতে নেতৃত্ব দেওয়া হোক।

মোরের মতে, ইংল্যান্ড সফরের পরই ভারত দলের যে কোনো এক ফরম্যাটের দায়িত্ব দেওয়া হোক রোহিতকে। তিন ফরম্যাটেই কোহলির অধিনায়কত্ব জরুরি নয়। এ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে শিগগিরই একটি নতুন খবর আসতে পারে বলে জানিয়েছেন তিনি।

সাবেক এ তারকা ক্রিকেটার বলেন,  ‘আমার মনে হয় বোর্ডের দৃষ্টিতে বিষয়টি গুরুত্বপূর্ণ হতে চলেছে। আমার দৃঢ় বিশ্বাস রোহিত শর্মাকে নেতৃত্বে সুযোগ দেওয়া হবে। ইংল্যান্ড সফরের পরেই পুরো বিষয়টি পরিষ্কার হবে। কোহলি ধোনির অধীনে খেলে এখন নেতা হিসেবে অনেক পরিপক্ক ও চতুর রোহিত।

রোহিতকে ভারত দলের অধিনায়ক হিসেবে বেছে নিলেও কোহলির প্রশংসায় পিছপা হননি কিরণ মোর। বললেন ‘তিন ফরম্যাটে অধিনায়ক হওয়ার পাশাপাশি কোহলিকে পারফর্মও করতে হচ্ছে। এটি মোটেই সহজ কাজ নয়। আর এ জন্য কোহলির কৃতিত্ব প্রাপ্য। খুব শিগগির এমন দিন আসছে যে, কোহলি হয়তো নিজেই বলবে— অনেক হয়েছে, এবার রোহিতকে অধিনায়ক করা হোক। আর আমার মতে, শেষ পর্যন্ত স্প্লিট ক্যাপ্টেন্সি নীতিতে যাবে ভারত।’