মেসি এখন বার্সার নন, চাইলেই যেতে পারবেন অন্য ক্লাবে

প্রকাশিত: 10:19 AM, July 1, 2021

মেসি এখন বার্সার নন, চাইলেই যেতে পারবেন অন্য ক্লাবে

স্পোর্টস ডেস্কঃ জাতীয় দলের হয়ে কোপা আমেরিকায় দাপিয়ে বেড়াচ্ছেন লিওনেল মেসি। তবে পরের মৌসুমে বার্সেলোনার ক্লাব ফুটবল মাতাবেন কিনা সেটা এখনও নিশ্চিত নয়। ২০০০ সালে মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনায় যোগ দেন এই  আর্জেন্টাইন মহাতারকা। গতকাল বুধবার বার্সার সঙ্গে তার চুক্তি শেষ হয়ে গেছে।

মেসি এখন ‘ফ্রি’। চাইলেই যেকোনো দলেই খেলতে পারবেন তিনি। তাকে পেতে আকাশচুম্বি ট্রান্সফার ফিও গুণতে হবে না কোনো ক্লাবকে। মেসির চুক্তি নিয়ে বার্সেলোনার পক্ষ থেকে এখনও কোনো কিছু জানানো হয়নি। এই মুহূর্তে বার্সেলোনা ক্লাবের ঋণ রয়েছে প্রায় ৮৯ হাজার কোটি টাকা। ২০১৭ সালে শেষ বার সই করেছিলেন মেসি। সেই চুক্তি শেষ হয়েছে বুধবার।

তবে মেসিকে বার্সায় রেখে দিতে সব ধরণের প্রচেষ্টাই চালাচ্ছে দলটির কতৃপক্ষ। কিছুদিন আগেই বার্সায় যোগ দেওয়া সার্জিও আগুয়েরোকে দায়িত্ব দেওয়া হয়েছে মেসিকে আটকানোর।

গত মাসে এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনা সভাপতি লাপোর্তা বলেন, ‘আমি চাই মেসি খুব তাড়াতাড়ি হ্যাঁ বলুক আমাদের। তার সঙ্গে সব সময় যোগাযোগ রেখে চলেছি আমরা। মেসির সই করার ব্যাপারে আমি আশাবাদী। আমরা কৃতজ্ঞ যে ও বার্সেলোনায় থাকতে চায়।’