নিউজ ডেস্কঃ  করোনায় বিপর্যস্ত ভারতে মৃতের সংখ্যা বাড়ছেই। বাড়ছে সংক্রমণও। পরপর দুইদিন মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। রেকর্ড আছে শনাক্তেরও।

গত ২৪ ঘণ্টার হিসেবে বৃহস্পতিবার এতথ্য জানিয়েছে এনডিটিভি।

কর্তৃপক্ষ জানিয়েছে, ভারতজুড়ে এক দিনে অর্থ্যাৎ গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হযেছে ৩ হাজার ৬৪৫ জনের। এই সময়ে শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৯ হাজার ২৭৩ জন রোগী। আগের দিন মঙ্গলবার রাত ১১টা পর্যন্ত ভারতে এক দিনে ৩ হাজার ৩০৬ জন করোনায় মারা যান।

করোনায় ভারতজুড়ে সবমিলিয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দুই লাখ ৪৭ হাজারের বেশি মানুষের। শনাক্ত দাঁড়িয়েছে এক কোটি ৮৩ লাখ ৬৮ হাজার ৩০ জনে।

ভারতে এই ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। এই রাজ্যে শনাক্ত রোগী ৬৩ হাজার, মৃত্যু ৯৮৫। এরপর আক্রান্ত বেশি কর্ণাটকে। আর মৃতের হিসেবে দ্বিতীয় অবস্থানে আছে দিল্লি। দেশটিতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা দেড় কোটি।

টানা আট দিন ধরে ভারতে তিন লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে। তার আগে ১৫ এপ্রিল থেকে দেশটিতে প্রতিদিন দুই লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছিল। আর টানা এক সপ্তাহ ধরে দেশটিতে দুই হাজারের বেশি মানুষ করোনায় মারা যাচ্ছিল। মঙ্গলবারই মৃত্যু তিন হাজার ছাড়ায়।