প্রস্তুতি নিয়ে আমাদের ওপর হামলা করা হয়েছে, সংবাদ সম্মেলনে নুর

প্রকাশিত: 5:30 AM, November 19, 2021

প্রস্তুতি নিয়ে আমাদের ওপর হামলা করা হয়েছে, সংবাদ সম্মেলনে নুর

নিউজ ডেস্কঃ টাঙ্গাইলের সন্তোষে মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর কবরে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার শিকার হন গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া ও সদস্যসচিব নুরুল হকসহ নেতাকর্মীরা। এর প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে নূর বলেছেন, এত দিন হামলা-মামলা করে চেষ্টা করেছিল আমাদের থামিয়ে দিতে। যখন সেটা পারেনি, তখন তারা সরাসরি হত্যাচেষ্টার দিকে যাচ্ছে। তারা প্রস্তুতি নিয়ে এসেছিল।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। এসময় হামলায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার (১৯ নভেম্বর) বেলা তিনটায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেওয়া হয়। নুরুল হক বলেন, ‘ভাসানীকে শ্রদ্ধা জানাতে আমরা গিয়েছিলাম, যেটি অরাজনৈতিক একটি কর্মসূচি ছিল। সেখানে ছাত্রলীগ, যুবলীগ, স্থানীয় আওয়ামী লীগ অতর্কিত হামলা করল। দুই–তিন দফায় হামলা করা

গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া সংবাদ সম্মেলনে বলেন, টাঙ্গাইলে ছাত্রলীগের ছেলেরা আমাদের ওপর আক্রমণ করেছে। তারা পাথর-ইট নিক্ষেপ করেছে। অনেকে আহত হয়েছেন। একটা ইট আমার কপালে লেগেছে। গতকালের (বুধবার) ঘটনা এত জঘন্য যে একটা মাজারে ফুল দিতে গিয়ে আক্রমণ করা হলো। এতে একটা জিনিস প্রমাণ করে আমাদের দলকে এই সরকারের কিছু মানুষ ভয় পায়। কারণ, আমরা জোর গলায় অনেক কিছু বলি, যেটা অনেকে বলতে চায় না।

সংবাদ সম্মেলনে গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান, যুব অধিকার পরিষদের নেতা মো. রনি, হামলায় আহত তাওহীদুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।