নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ১ম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: 9:12 AM, June 16, 2021

নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ১ম মৃত্যুবার্ষিকী পালিত
নিউজ ডেস্কঃ সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) সাবেক মেয়র, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী গতকাল মঙ্গলবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে । সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন, মরহুম মেয়র কামরানের পরিবার এবং বিভিন্ন সংগঠনের পক্ষে এসব সর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল, সকালে মিলাদ, দোয়া মাহফিল। এছাড়া, সকালে সিলেট নগরীর হযরত মানিকপীর (রহ.) গোরস্থানে বদর উদ্দিন আহমদ কামরানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা, কবর জিয়ারত, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল, শিরণী বিতরণ করা হয়।

সিলেট জেলা আওয়ামী লীগ ॥ বদর উদ্দিন আহমদ কামরান এর প্রথম মৃত্যুবার্ষিকীতে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বাদ আছর হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে এ কর্মসূচি পালন করা হয়।
এতে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী
লীগের সভাপতি এডভোকেট মো. লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান, সিনিয়র সহ সভাপতি আলহাজ শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি এডভোকেট শাহ ফরিদ আহমদ, এডভোকেট নিজাম উদ্দিন ও অধ্যক্ষ সুজাত আলী রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল ও কবীর উদ্দিন আহমদ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মো: মবশ্বির আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শ্রম বিষয়ক সম্পাদক সাইফুর রহমান খোকন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো, মজির উদ্দিন, কোষাধ্যক্ষ শমসের জামাল, সদস্য এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মোঃ আব্দুল বারী, মোহাম্মদ জাকির হোসেন, এডভোকেট আফসর আহমদ, এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট মনসুর রশীদ, জাহাঙ্গীর আলম ও শাহিদুর রাহমান চৌধুরী জাবেদ, সিলেট জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, সিলেট জেলা যুব লীগের সভাপতি শামীম আহমদ ভিপি, সাধারণ সম্পাদক শামীম আহমদ প্রমুখ।

সিলেট মহানগর আওয়ামী লীগ ॥ মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সংগ্রামী সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেনের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগ মানিকপীরস্থ কবরে গতকাল মঙ্গলবার সকাল ৯টা ৩০ মিনিটে কবর জিয়ারত এবং পুষ্পস্তবক মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।
এ সময়ে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, নুরুল ইসলাম পুতুল, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, দপ্তর সম্পাদক খোন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, মরহুম কামরান পুত্র ও সাংগঠনিক সম্পাদক ডাঃ আরমান আহমদ শিপলু, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, মহানগর কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুল আজিম জুনেল, এডভোকেট মোহাম্মদ জাহিদ সরোয়ার সবুজ, সৈয়দ কামাল, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, মাহফুজ চৌধুরী জয়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পরিষদ সদস্য এডভোকেট রাজ উদ্দিন, উপদেষ্টামন্ডলীর সদস্য মোস্তাক আহমদ ও আব্দুল মালিক সুজন। ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট মোস্তফা দেলোয়ার আজহার, শেখ সুহেল আহমদ কবির, মোঃ ছয়েফ খান ও সাজোয়ান আহমদ ।

সিলেট মহানগর যুবলীগ ॥ মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে গতকাল বাদ যোহর দরগাহ হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিল, শিরনী বিতরণ অনুষ্ঠিত হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার সহ ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ বিপুল সংখ্যক নেতাকর্মী। পরে সিলেট মহানগর যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল নেতাকর্মীরা নগরীর মানিকপীর (রহ.) এর মাজারে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের কবর জিয়ারত করেন।

সুরমা বয়েজ ক্লাব ॥ বদর উদ্দিন আহমদ কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল ৯টায় নগরীর নয়াসড়কস্থ মানিকপীর টিলায় কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সুরমা বয়েজ ক্লাবের নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন শেষে মরহুমের আত্নার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সুরমা বয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা আনোয়ার হোসেন, সাবেক সহ-সভাপতি গোপাল বাহাদুর, সিনিয়র সদস্য আব্দুল আহাদ এলিছ, যুগ্ম সাধারণ সম্পাদক রেজওয়ান আহমদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ