দক্ষিণ সুরমা কলেজে ছুরিকাঘাতে ছাত্র খুন

প্রকাশিত: 5:53 AM, October 22, 2021

দক্ষিণ সুরমা কলেজে ছুরিকাঘাতে ছাত্র খুন

নিউজ ডেস্কঃ  সিলেটের দক্ষিণ সুরমা সরকারি ডিগ্রি কলেজ ক্যাম্পাসে ছুরিকাঘাতে আরিফুল ইসলাম রাহাত (২০) নামে দ্বাদশ শ্রেণির এক শিক্ষার্থী খুন হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত রাহাত তেতলী ইউনিয়নের ধরাধরপুর গ্রামের সুলাইমান মিয়ার পুত্র। রাহাত পিতা-মাতার একমাত্র পুত্র। তার পিতা বর্তমানে সৌদি আরবে রয়েছেন। রাহাতের মৃত্যুর খবর পরিবার ও এলাকায় পৌঁছালে শোকের ছায়া নেমে আসে। পরিবারের সদস্যদের আহাজারিতে আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে। এ ঘটনায় তিনদিনের জন্য কলেজে পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষ এ বিষয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে কলেজের মূল ফটকের ২০ গজ ভেতরে রাস্তায় রাহাতকে এক বা একাধিক যুবক উপর্যুপরি ছুরিকাঘাত করে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।
চিৎকার শুনে লোকজন পুলিশের সহায়তায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুপুর সাড়ে ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শামসুল ইসলাম জানান, আরিফুল ইসলাম রাহাত একজন মেধাবী ছাত্র ছিল। কি কারণে খুন করা হলো তা তদন্ত করে জানা যাবে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকতা কামরুল হাসান তালুকদার জানান, ছুরিকাঘাতে রাহাতকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিভিন্ন সূত্র ধরে জড়িতদের তদন্তের মাধ্যমে গ্রেফতারে অভিযান চালাচ্ছে একাধিক টিম।

এদিকে, শিক্ষার্থী হত্যার ঘটনায় ২৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত দক্ষিণ সুরমা সরকারি ডিগ্রি কলেজে পাঠদান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তবে, পরীক্ষা চলবে। এ ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে। কমিটি আগামী ৩ কার্যদিবসের মধ্যে রিপোর্ট প্রদান করবে।

নিহত ছাত্রের মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে রাখা হয়েছে।

খবর পেয়ে নিহত ছাত্রের পরিবারকে সমবেদনা জানাতে সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব তার বাড়িতে যান। গতকাল রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের লাশ মর্গে রয়েছে।