টিকা নিলে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবে জকোভিচ

প্রকাশিত: 6:57 AM, November 21, 2021

টিকা নিলে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবে জকোভিচ

স্পোর্টস ডেস্কঃ আগামী বছর জানুয়ারিতে অস্ট্রেলিয়া ওপেন খেলতে হলে নোভাক জকোভিচ সহ সব খেলোয়াড়কে টিকা নিতে হবে। টুর্নামেন্টের চিফ ক্রেগ টাইলির মন্তব্য ঘিরে শুরু হয়েছে গুঞ্জন। নোভাক জকোভিচ সহ বেশ কয়েক জন খেলোয়াড় করোনার টিকা নিয়েছেন কিনা, তা নিয়ে প্রশ্ন উঠেছে। জকোভিচরা কখনওই এ নিয়ে পরিষ্কার করে কিছু বলেননি।

নোভাক জকোভিচ এখনও জানাতে নারাজ তিনি টিকা নিয়েছেন কিনা। টেনিস অস্ট্রেলিয়া স্বাস্থ্যবিধি নিয়ে নতুন কী সিদ্ধান্ত নিচ্ছে, সে দিকে তাকিয়ে আছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা।

টুর্নামেন্টের চিফ ক্রেগ টাইলি বলেছেন, ‘টিকা নেওয়া নিয়ে অনেক আলোচনা হয়েছে। এ নিয়ে সন্দেহ দূর করার সময় এসেছে। একটা ব্যাপার পরিষ্কার করে দিতে চাই, অস্ট্রেলিয়ান ওপেন খেলতে হলে প্রত্যেককে টিকা নিতে হবে। নোভাক জকোভিচ বলেছে, সে টিকা নিয়েছে কিনা, সেটা তার ব্যক্তিগত বিষয়। তাকে মেলবোর্ন পার্কে খেলতে দেখতে চাই। আর সেটার জন্য কিন্তু তাকে টিকা নিতে হবে।’

অস্ট্রেলিয়ায় ঢুকতে হলে খেলোয়াড়দের জন্য অন্য নিয়মও আছে। প্রধানমন্ত্রী স্কট মরিসন বলে দিয়েছেন, যারা টিকা নেননি, তারাও দেশে ঢুকতে পারেন, সে ক্ষেত্রে তাদের ১৪ দিন কোয়ারান্টিনে থাকতে হবে। ক্রেগের কথা মতো, প্রায় ৮০ শতাংশ খেলোয়াড় টিকা নিয়ে নিয়েছেন। বাকি ২০ শতাংশকে এ বার টিকা নিতে হবে। যদি নেওয়া থাকে, উপযুক্ত তথ্য দিয়ে তা জানাতে হবে।