গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৪০৭৭ জন মারা গেলো

প্রকাশিত: 10:29 AM, May 16, 2021

গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৪০৭৭ জন মারা গেলো

নিউজ ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা রোগী শনাক্ত হয়েছে তিন লাখ ১১ হাজার ১৭০ জন। একইসময়ে প্রাণ হারিয়েছেন চার হাজার ৭৭ জন। এতে করে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৭০ হাজার ২৮৪ জনে। অন্যদিকে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই কোটি ৪৬ লাখ ৮৪ হাজার ৭৭ জনে। রবিবার (১৬ মে) এসব খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এর মধ্যেই ভারতের দিকে আসছে ঘূর্ণিঝড় তাওকতে। আগামী ১২ ঘণ্টার মধ্যে তা মারাত্মক রূপ ধারণ করবে এবং মঙ্গলবার (১৮ মে) গুজরাট উপকূলে আছড়ে পড়বে বলে পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া দফতর। ইতিমধ্যেই গুজরাট এবং দিউ উপকূলকে ‘সাইক্লোন নজরদারি’তে আনা হয়েছে। করোনার ধাক্কার মাঝেই বছরের প্রথম সাইক্লোন সামলাতে তৎপর প্রশাসনও। তাওকতের পরিস্থিতি নিয়ে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সন্ধ্যায় এক ভিডিও মিটিং করেছেন।

সেই মতো গুজরাট, মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক এবং তামিলনাড়ুতে ৫০টির বেশি এনডিআরএফের দল মোতায়েন করা হয়েছে। সতর্ক করা হয়েছে গোয়া প্রশাসনকেও। ইতিমধ্যেই এই রাজ্যগুলির উপকূল এলাকার কিছু জায়গায় প্রবল বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। এর ফলে ভূমিধ্বসের আশংকাও রয়েছে কিছু কিছু এলাকায়।

এ সংক্রান্ত আরও সংবাদ