হোয়াইটওয়াশের মিশনে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: 7:40 AM, May 28, 2021

হোয়াইটওয়াশের মিশনে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ  সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে আজ শুক্রবার মাঠে নামবে বাংলাদেশ। এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার দলপতি কুশল পেরেরা। আর হোয়াইটওয়াশের মিশনে ফিল্ডিং করবে তামিম বাহিনী।

আজ শেষ ম্যাচটি জিতলে লঙ্কানদের বিপক্ষে প্রথমবার হোয়াইটওয়াশ উদযাপন করার সুযোগ পাবে টাইগাররা। ওয়ানডেতে ঘরের মাঠে সব সময়ই শক্তিশালী প্রতিপক্ষ বাংলাদেশ। তাই এ ম্যাচ জিততে মরিয়া হয়ে আছে লাল-সবুজের প্রতিনিধিদরা। এছাড়া আজ ম্যাচ জিতলে সব মিলে ১৪ তম হোয়াইটওয়াশের আনন্দে মেতে উঠবেন তামিম-সাকিবরা।

এর আগে টাইগারদের বিপক্ষে সবচেয়ে বেশি পাঁচবার হোয়াইটওয়াশের লজ্জা পেয়েছে জিম্বাবুয়ে। আর ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও কেনিয়াকে দুবার করে, পাকিস্তান ও আয়ারল্যান্ডকে একবার করে হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। এবার বাংলাদেশের লক্ষ্য শ্রীলঙ্কা!

এদিকে এর আগে প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ৩৩ ও দ্বিতীয় ম্যাচে ১০৩ রানে জিতে ওয়ানডে সিরিজ লুফে নিয়েছে টাইগাররা। এমনকি এই দুই ম্যাচ জয়ের সুবাদে সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশ এখন সবার ওপরে। ৮ ম্যাচ খেলে ৫ জয়ে টাইগারদের পয়েন্ট ৫০। আজ শ্রীলঙ্কাকে আরেকবার হারাতে পারলে ১০পয়েন্ট তুলে শীর্ষস্থানটা আরো মজবুত হবে তামিম বাহিনীর।