সোমালিয়ায় আত্মঘাতী হামলায় নিহত অন্তত ১১

প্রকাশিত: 11:30 AM, September 15, 2021

সোমালিয়ায় আত্মঘাতী হামলায় নিহত অন্তত ১১

নিউজ ডেস্কঃ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে সাধারণ মানুষ ও দেশটির সরকারি সেনারাও রয়েছেন। এছাড়া আহতও হয়েছেন বেশ কয়েকজন। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) হামলার এই ঘটনা ঘটে বলে জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা ও বার্তাসংস্থা আনাদোলু এজেন্সি।

তবে বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, মঙ্গলবারের এই আত্মঘাতী হামলায় নিহত হয়েছেন ৯ জন। তাদের মধ্যে ৬ জনই দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্য। এছাড়া বাকি তিনজন সাধারণ মানুষ। এছাড়া হামলায় আরও ১১ জন আহত হয়েছেন।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আলী এএফপি’কে জানিয়েছেন, ‘একজন আত্মঘাতী বোমা হামলাকারী নিজেকে উড়িয়ে দেওয়ার পর হতাহতের এই ঘটনা ঘটে। এ বিষয়ে তদন্ত অব্যাহত আছে।’

অন্যদিকে রাজধানী মোগাদিসু থেকে আরেক পুলিশ কর্মকর্তা দাদির হাসান জানান, হামলায় ১১ জন নিহত হয়েছেন। তুর্কি বার্তাসংস্থা আনাদোলু এজেন্সিকে ফোনে তিনি বলেন, মোগাদিসুর প্রধান সামরিক ঘাঁটির পাশে একটি ব্যস্ত চায়ের দোকান লক্ষ্য করে হামলা চালায় অভিযুক্ত ব্যক্তি।

তিনি বলছেন, সামরিক ঘাঁটির ঠিক পাশেই অবস্থিত ওই দোকানে হালকা খাবার খাওয়ার জন্য সাধারণ মানুষের পাশাপাশি নিরাপত্তা বাহিনীর সদস্যরাও যেতেন। হামলায় বেশ কয়েকজন সেনাসদস্যসহ ১১ জন নিহত হয়েছেন এবং আরও অনেকে আহত হয়েছেন।

এদিকে রক্তক্ষয়ী এই হামলার দায় স্বীকার করেছে আল-কায়েদার সঙ্গে সম্পর্কিত সশস্ত্র জঙ্গিগোষ্ঠী আল-শাবাব। সোমালিয়ার কেন্দ্রীয় সরকারকে উৎখাতে দীর্ঘদিন ধরে তারা লড়াই চালিয়ে আসছে। সোমালিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মদ হুসেইন রুবল এই হামলার নিন্দা জানিয়েছেন।