শিল্পী হিসেবে বিশেষ শিশুদের কাছে হাতজোড় করে ক্ষমা চাইলেন শাওন

প্রকাশিত: 2:03 PM, July 27, 2021

শিল্পী হিসেবে বিশেষ শিশুদের কাছে হাতজোড় করে ক্ষমা চাইলেন শাওন
বিনোদন ডেস্কঃ ঈদের বিশেষ নাটক ‘ঘটনা সত্য’-তে বিশেষ শিশুদের বাবা-মায়ের ‘পাপ কর্মের ফল’ বলে ভুল বার্তা দেওয়ার অভিযোগে নাটকটি ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হয়েছে। ঈদের এই নাটকটি প্রকাশের পরেই শুরু হয়েছে সমালোচনা।  রুবেল হাসান নির্মিত এ নাটকে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো।

নাটকটির বার্তা নিয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন দেশের সাধারণ দর্শক। নাটকটি নিয়ে বিক্ষুব্ধ মতামত প্রকাশ করেন আব্দুন নুর তুষার। তিনি বলেন, অশিক্ষা আর বর্বরতা; উজবুকি আর আহাম্মকির চূড়ান্ত নিদর্শন হলো সিএমভির ব‍্যানারে এক নাটক যেখানে সন্তানের অটিজম স্পেকট্রাম ও অন‍্যান‍্য behavioural disorder ও জেনেটিক কন্ডিশনকে মা বাবার পাপের/ভুলের শাস্তি হিসেবে ইঙ্গিত করে দেখানো হয়েছে। এ নাটকের প্রচার বন্ধ করা উচিত এবং নাটকের কাহিনিকার ও পরিচালক প্রযোজক এর উচিত প্রকাশ‍্যে ক্ষমা চাওয়া।

তথ‍্য মন্ত্রণালয়ের অবিলম্বে একটি টাস্কফোর্স গঠন করা দরকার যেখানে এ ধরনের বলদদের তৈরি করা কনটেন্টের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ ও বিচার করা হবে। শত শত বাবা-মায়ের মনে এরা কুৎসিত আঘাত করেছে।

তিনি বলেন, ‘গর্দভগুলোকে আমার প্রশ্ন, তাদের নিজেদের বাবা-মায়ের কোন পাপে তাদের মতো এ রকম অকাল কুষ্মান্ড জন্ম নিয়েছিল? দেশে একটি সম্প্রচার পর্যবেক্ষণ কমিশন করা দরকার।’

ঠিক সোশ্যাল মিডিয়ায় যখন এই নাটক নিয়ে আলোচনা সমালোচনা তুঙ্গে তখনই ক্ষমা অভিনয়শিল্পী হিসেবে ক্ষমা চাইলেন মেহের আফরোজ শাওন। শাওন বলেন, আমি  মেহের আফরোজ শাওন, বাংলাদেশ মিডিয়া জগতের একজন অভিনয় শিল্পী, পরিচালক এবং প্রযোজক হিসাবে সম্প্রতি প্রচারিত  সিএমভি প্রযোজিত এবং  নগদ নিবেদিত,  রুবেল হাসান পরিচালিত  ঘটনা সত্য নামক অসংবেদনশীল নাটকটির জন্য আমার পরিচিত- অপরিচিত সকল বিশেষ শিশুদের কাছে এবং তাদের মা বাবার কাছে হাত জোড় করে ক্ষমা চাচ্ছি।

শাওন বলেন, ‘শিল্পী হওয়া তো দূরের কথা, ভিউ আর ফলোয়ারের পেছনে দৌঁড়াতে দৌঁড়াতে আমরা বোধহয় মানুষ-ও হতে পারলাম না!

নাটকটি সরিয়ে নেওয়া হয়েছে ইউটিউব চ্যানেল থেকে।