রেফারিকে মেরে গ্রেপ্তার ব্রাজিলিয়ান ফুটবলার রিবেইরো

প্রকাশিত: 7:45 AM, October 6, 2021

রেফারিকে মেরে গ্রেপ্তার ব্রাজিলিয়ান ফুটবলার রিবেইরো

স্পোর্টস ডেস্কঃ  ফ্রি কিকের সিদ্ধান্ত নিজের বিপক্ষে যাওয়ায় রেফারিকে মারতে মারতে রক্তাক্ত করেছেন ব্রাজিলের এক ফুটবলার। রেফারিকে মাথায় লাথি দিয়ে মারাত্মক আহত করেছেন সেই ফুটবলার। তবে এমন ঘটনা ঘটিয়ে অবশ্য পালাতে পারেননি ওই ফুটবলার। তাৎক্ষণিক তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৪ অক্টোবর) ব্রাজিলের ঘরোয়া ফুটবল লীগ গুয়ারানির বিপক্ষে ম্যাচে এ অনাকাঙ্ক্ষিত ও মর্মান্তিক ঘটনা ঘটে। দেশটির সাও পাওলো আরএস ক্লাবের ফুটবলার উইলিয়াম রিবেইরো।

মাথায় লাথি মারলে সঙ্গে সঙ্গে মাঠেই অজ্ঞান হয়ে যান রেফারি ক্রিভেল্লারো। তারপরও দমে যাননি রিবেইরো। সজোরে ধাক্কা মেরে ফেলে দিয়ে রেফারির মাথায় উপর্যুপরি লাথি দিতে থাকেন তিনি। মাঠে থাকা বাকি খেলোয়াড়দের ডাকে ছুটে আসেন চিকিৎসক দল। এরপর অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় রেফারিকে। তার আগেই সতীর্থরা স্টেডিয়ামের এক পাশে নিয়ে যান রিবেইরোকে। এরপর তাকে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সোপর্দ করা হয়।

এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে ম্যাচটি পরিত্যক্ত করে দেয় টুর্নামেন্ট কর্তৃপক্ষ। রেফারিকে মেরে রিবেইরো এখন কী শাস্তি পান সেটা দেখার অপেক্ষায় আছেন ব্রাজিলসহ ফুটবল সমর্থকরা।

এ ঘটনায় ক্লাব প্রেসিডেন্ট ডেলভিড গৌলার্ট পেরেইরা বলেন, আমরা সত্যিই খুব দুঃখিত ও লজ্জিত। আহত রেফারি ও তার পরিবারের কাছে আমরা ক্ষমা চাই। এমন নিন্দনীয় ঘটনার জন্য সাধারণ জনগণের কাছেও দুঃখ প্রকাশ করছি আমরা।