মেসির জন্য আকর্ষণীয় প্রস্তাব রাখছে বার্সা

প্রকাশিত: 11:24 AM, June 28, 2021

মেসির জন্য আকর্ষণীয় প্রস্তাব রাখছে বার্সা
নিউজ ডেস্কঃ অবশেষে ক্লাবের ইতিহাসের সেরা ফুটবলারটাকে রাজি করানো গেছে। বার্সেলোনায় থাকতে রাজি হয়েছেন লিওনেল মেসি। কাগজে-কলমে বার্সার সঙ্গে তার চুক্তির মেয়াদ আছে আর মাত্র ৩ দিন। এতদিন অনিশ্চয়তায় ভুগলেও, বার্সা বোর্ড কিছুটা নিশ্চিন্ত হয়েছে। মেসির পক্ষ থেকে ইতিবাচক সাড়া মিলেছে।

তবে তার জন্য কেমন প্রস্তাব দিচ্ছে ক্লাবটি সেটি এখনো জানা যায় নি। তবে কাতালানদের সাবেক ফরোয়ার্ড স্যামুয়েল ইতো মনে করেন, মেসির জন্য আকর্ষণীয় প্রস্তাবই রাখতে যাচ্ছে ক্লাবটি।

সবশেষ ২০১৭ সালে মেসির সঙ্গে ৪ বছরের চুক্তি করেছিলো বার্সেলোনা। কিছুদিন আগে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, ৪ বছরে শুধু বেতন-বোনাস বাবদ ক্লাব থেকে মেসি পেয়েছেন ৫৫৫ মিলিয়ন ইউরো! এমন তথ্যে চোখ কপালে ওঠে সবার। এবার তার জন্য কেমন প্রস্তাব নিয়ে হাজির হচ্ছে ক্লাবটি?

ক্যামেরুনের সাবেক তারকা ফরোয়ার্ড ইতো বলেন, আমি জানি লাপোর্তা (ক্লাব সভাপতি) মেসির জন্য আকর্ষণীয় প্রস্তাবই রাখতে যাচ্ছে। মেসিকে অন্য ক্লাবে, অন্য জার্সিতে দেখার কথা ভাবতেও পারছি না। এটি তার ক্লাব, তার বাড়ি। লিওই বার্সেলোনা, বার্সেলোনাই লিও। আমার মনে হয় না তার ক্লাব ছাড়তে চাওয়ার পেছনে আর্থিক কোন ব্যাপার জড়িত। টাকার জন্য সে ক্লাব ছাড়তে চায় নি।

ক্লাবে মেসির দীর্ঘদিনের সতীর্থ ও ঘনিষ্ঠ বন্ধু সার্জিও অ্যাগুয়েরো আসায় তার জন্য আক্রমনভাগের কাজ আরো সহজ হয়ে যাবে বলে মনে করেন ইতো। মেসির শুরুর দিনগুলোতে তার সঙ্গে খেলা ইতো মনে করেন, অ্যাগুয়েরো ও মেসি মিলে দুর্দান্ত একটি আক্রমনভাগ তৈরি করবেন।

তিনি বলেন, তারা দু’জন মিলে প্রতি মৌসুমে কমপক্ষে ৬০টি গোল করতে পারবে। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করবো তারা যেন ইনজুরি থেকে মুক্ত থাকে।

বার্সায় মেসির সঙ্গে খেলার সময়ের কথা মনে করে ইতো ধন্যবাদ জানান মেসিকে।

তিনি বলেন, ওর সবধরণের সামর্থ্য ছিল। আমার মনে হয় সে আরো অনেক গোল করতে পারতো। কিন্তু প্রতি মৌসুমে সে ৪০-৪৫টি করে গোল করছে এটি দেখে আমার অনেক ভালো লাগে। যখন আপনি ম্যাচে মেসিকে পাশে পাবেন, আপনার জন্য খেলাটা অনেক সহজ হয়ে যাবে। আমি তাকে অনেক ধন্যবাদ জানাই। সে হয়তো মিডিয়ায় বলেছে, আমি তাকে শুরুতে অনেক সহযোগিতা করেছি কিন্তু বিশ্বাস করুন তাকে শেখানোর মতো কিছু নেই আমার। সে এই খেলাটার গড। সে আমাদেরকে যা দিয়েছে বিনিময়ে আমরা তাকে তার কিছুই দিতে পারি নি।

জানা গেছে, ২০২৩ সাল পর্যন্ত বার্সেলোনার সঙ্গে চুক্তিতে সম্মত হয়েছেন মেসি। আনুষ্ঠানিকভাবে এখন ঘোষণা দেয়ার বাকি কেবল।