বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি রমজানের শুভেচ্ছা জো বাইডেনের

প্রকাশিত: 10:01 AM, April 14, 2021

বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি রমজানের শুভেচ্ছা জো বাইডেনের

নিউজ ডেস্কঃ  পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন। আসন্ন রমজানের প্রাক্কালে সোমবার (১২ এপ্রিল) দেওয়া এক বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান। বিবৃতিতে জো বাইডেন বলেন, জিল এবং আমার পক্ষ থেকে যুক্তরাষ্ট্র ও বিশ্বজুড়ে মুসলিম সম্প্রদায়ের প্রতি উষ্ণ শুভেচ্ছা এবং শুভ কামনা রইল।

বাইডেন বলেন, বহু আমেরিকান আগামীকাল থেকে রোজা শুরু করবে। আমরা স্মরণ করিয়ে দিচ্ছি, এই বছরটি অনেকটা কঠিন। এই মহামারীতে বন্ধুবান্ধব ও প্রিয়জনদের সঙ্গে একত্রিত হতে সম্ভব নয়। অনেকই পরিবার প্রিয়জনদের ছাড়াই ইফতার করতে হবে।

জো বাইডেন বলেন, মুসলিম সম্প্রদায় নতুন এক প্রত্যাশায় সংযম শুরু করবেন। অনেকেই সৃষ্টিকর্তার নৈকট্য লাভের জন্য আরও সচেতন হবেন। একে অন্যের প্রতি সেবার ব্রত নিয়ে, তাদের বিশ্বাসের প্রতি অবিচল থেকে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করবেন। সবার সুস্বাস্থ্য, মঙ্গল ও সুন্দর জীবন কামনা করবেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠার পর থেকেই মুসলিম আমেরিকানরা এই দেশটিকে সমৃদ্ধ করে চলেছেন। তাদের বৈচিত্র ও প্রাণশক্তি দিয়ে তারা এই দেশটিকে প্রতিষ্ঠায় সহায়তা করেছেন। আজ, মুসলমানরা কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই মহামারিতে তারা টিকা উন্নয়ন এবং সামনের কাতারের স্বাস্থ্যসেবা কর্মী হিসাবেও অগ্রণী ভূমিকা পালন করছেন।

জো বাইডেন বলেন, প্রেসিডেন্ট হিসেবে আমার প্রথম দিনেই আমি লজ্জাজনক মুসলিম ভ্রমণ নিষেধাজ্ঞার অবসান ঘটাতে পেরে গর্বিত হয়েছিলাম। চীনের উইঘুর, বার্মার রোহিঙ্গা এবং বিশ্বের সর্বত্রে আমরা মুসলিম জনগোষ্ঠীর মানবাধিকারের পক্ষে দাঁড়াবো।

তিনি বলেন, গত রমজানে আমরা যাদেরকে হারিয়েছি তাদের স্মরণ করছি। আমরা উজ্জ্বল আগামীর জন্য আশাবাদী।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, এবারের রমজানে হোয়াইট হাউস ভার্চুয়াল অনুষ্ঠান করলেও জিল এবং আমি আশাবাদী আগামী বছর হোয়াইট হাউসেই সবার উপস্থিতিতেই উদযাপন হবে ইনশাল্লাহ।