বঙ্গবন্ধুর নামে চাঁদাবাজি করা হলে শূলে চড়ানো হবে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: 5:06 PM, August 11, 2021

বঙ্গবন্ধুর নামে চাঁদাবাজি করা হলে শূলে চড়ানো হবে: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে চাঁদাবাজি কোনোভাবেই কাম্য নয়। বঙ্গবন্ধুর নামে চাঁদাবাজি করা হলে শূলে চড়ানো হবে। মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নিউ ইয়র্কের ঐতিহাসিক টাইমস স্কয়ারের বিলবোর্ডে প্রদর্শিত হবে। এ উপলক্ষ্যে আয়োজকদের ৫০ লাখ টাকা সহায়তা দিয়েছে আনোয়ার গ্রুপ ও বাংলাদেশ ফিন্যান্স। গতকাল অতিথি ভবন পদ্মায় আয়োজিত অনুষ্ঠানে এই সহায়তা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে টাইমস স্কয়ারে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে। এটা খুব ভালো উদ্যোগ। এখানে কোনো চাঁদাবাজি হচ্ছে না। বঙ্গবন্ধুর নামে চাঁদাবাজি হলে শূলে চড়ানো হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর কৃতির কথা সারা বিশ্বে ছড়িয়ে দিতে হবে। প্রবাসীরা নিজ উদ্যোগে এসব আয়োজন করেছেন।

আগামী ১৫ আগস্ট রাত ১২টা থেকে শুরু হয়ে পরের দিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টায় প্রতি দুই মিনিটে ১৫ সেকেন্ড করে পুরো বিলবোর্ডে চলবে এই প্রদর্শনী। ২৪ ঘণ্টায় মোট ৭২০ বার টাইমস স্কয়ারে বঙ্গবন্ধুর ছবি ভেসে উঠবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

প্রদর্শনীতে প্রাধান্য পাবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশবিশেষসহ স্মরণীয় কিছু ছবি ও ক্যাপশন। এ ব্যাপারে টাইমস স্কয়ারের বিলবোর্ডের টাইম ঘণ্টা চূড়ান্ত করা হয়েছে এবং বঙ্গবন্ধুকে নিয়ে কী ধরনের গ্রাফিক্স প্রদর্শন করা হবে, তার একটি নমুনা বিলবোর্ড কর্তৃপক্ষকে পাঠিয়ে সেটার অনুমোদনও নেওয়া হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ