দুর্নীতির অভিযোগে পদত্যাগ করলেন অস্ট্রিয়ার চ্যান্সেলর

প্রকাশিত: 4:50 AM, October 10, 2021

দুর্নীতির অভিযোগে পদত্যাগ করলেন অস্ট্রিয়ার চ্যান্সেলর

নিউজ ডেস্কঃ  দুর্নীতির অভিযোগে পদত্যাগ করেছেন অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্টিয়ান কুর্জ। তার বিরুদ্ধে তদন্ত শুরুর পর জোট সরকার বাঁচাতে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। খবর প্রকাশ করেছে বিবিসি ও বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (৯ অক্টোবর) পদত্যাগ করেন সেবাস্টিয়ান কুর্জ। একই সঙ্গে পরবর্তী চ্যান্সেলর হিসেবে অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী আলেক্সান্ডার স্ক্যালেনবার্গের নাম প্রস্তাব করেছেন তিনি।

সম্প্রতি সেবাস্টিয়ান কুর্জের দল কনজারভেটিভ ওভিপি পিপলস পার্টির সঙ্গে সংশ্লিষ্ট বেশ কয়েকটি স্থানে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। এর পরই ১০ জনের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু হয়। অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে চ্যান্সেলর সেবাস্টিয়ান কুর্জও আছেন।

সরকারি অর্থ ব্যবহার করে একটি ট্যাবলয়েড পত্রিকায় নিজের সম্পর্কে ইতিবাচক সংবাদ প্রকাশ নিশ্চিত করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ। যদিও সেটি অস্বীকার করেছেন এই চ্যান্সেলর।

এদিকে, বেকে বসেছে দেশটির ক্ষমতাসীন দল কনজারভেটিভ ওভিপি পিপলস পার্টির জোটসঙ্গী গ্রিন পার্টি। দুর্নীতির অভিযোগ উঠায় তারা বলছে, সেবাস্টিয়ান কুর্জ চ্যান্সেলরের দায়িত্ব পালনের যোগ্যতা হারিয়েছেন।