দুটি ট্রাস্টে ৫ কোটি টাকার প্রধানমন্ত্রী দিলেন অনুদান

প্রকাশিত: 3:52 PM, May 2, 2021

দুটি ট্রাস্টে ৫ কোটি টাকার প্রধানমন্ত্রী দিলেন অনুদান

নিউজ ডেস্কঃ করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তার জন্য ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’-এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ কোটি টাকা প্রদান করেছেন। এ ছাড়া এই ট্রাস্টের পক্ষ থেকে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের জন্য ‘আশ্রয়ণ প্রকল্প’-কে ৫ কোটি টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস উইং বিষয়টি নিশ্চিত করেছে।

‘করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য সহায়তা তহবিল’ এবং ‘House Construction Fund by Private Finance’ নামে পৃথক পৃথক দুটি অ্যাকাউন্টে এ টাকার চেক জমা হয়।

এই ১০ কোটি টাকা বঙ্গবন্ধুকন্যা ব্যক্তিগত উদ্যোগে প্রদান করেছেন। সমাজের বিত্তশালীদের এভাবে দরিদ্র ও দুস্থ মানুষের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯৯৪ সালের ১১ এপ্রিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বেগম ফজিলাতুন নেছার দুই জীবিত উত্তরাধিকারী শেখ হাসিনা ও শেখ রেহানা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট গঠন করেন। শেখ হাসিনা ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি।

ট্রাস্টের অধীনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর ছাড়াও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল কে পি জে বিশেষায়িত হাসপাতাল অ্যান্ড নার্সিং কলেজ পরিচালিত হয়।

দরিদ্র ও মেধাবী ছাত্রদের মধ্যে বৃত্তি বা অন্য কোনো সাহায্য দেওয়া, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অনুদান, হাসপাতাল, চিকিৎসাকেন্দ্র, ক্লিনিক ও এতিমখানা সংগঠন ও স্থাপন করা, নিরক্ষরতা দূরীকরণে প্রকল্প ও আন্দোলনে পৃষ্ঠপোষকতা ও সহায়তা করাসহ বিভিন্ন কল্যাণমূলক কাজ করে আসছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট।