দুই উপকূলেই লাশ, তাণ্ডবের চিহ্ন রেখে গেল “ইয়াশ”

প্রকাশিত: 7:29 AM, May 27, 2021

দুই উপকূলেই লাশ, তাণ্ডবের চিহ্ন রেখে গেল “ইয়াশ”

নিউজ ডেস্কঃ  ভারতীয় উপকূল অঞ্চল উড়িষ্যা আঘাত হেনে অবশেষে দুর্বল হয়ে পড়েছে ঘুর্ণিঝড় “ইয়াশ”। বাংলাদেশে আঘাত না হানলেও উপকূলের বেশ কয়েকটি অঞ্চল প্লাবিত হয়েছে। যেসব এলাকায় দুর্বল বাধ ছিল, তা ক্ষতিগ্রস্ত হয়ে পানি লোকালয় প্লাবিত হয়েছে। সর্বশেষ দেশের ৬ জেলায় চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। উপকূলীয় অঞ্চলে আজকেও হালকা ও মাঝারি দমকা হাওয়া এবং ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্যমতে, বন্দরগুলোতে তিন নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। বৃহস্পতিবার (২৭ মে) সকাল পর্যন্ত খবরে দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে উত্তর উড়িষ্যা ও তৎসংলগ্ন ঝাড়খন্দ এলাকায় অবস্থান করছে ঘুর্ণিঝড় যশ। ঝড়ের তাণ্ডবে ওই এলাকায় দুই জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

শক্তি হারিয়ে সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এগোচ্ছে উড়িষ্যা থেকে ঝাড়খণ্ডের দিকে। যার ফলে এই মুহূর্তে ঘূর্ণিঝড়ের গতিবেগ ৭০ থেকে ৯০ কিমি/ঘণ্টার কাছাকাছি থাকার কথা। বৃহস্পতিবার সকালে ঝাড়খণ্ডে হাওয়ার গতিবেগ ঘণ্টায় ৫৫ কিমি। গভীর নিম্নচাপ হয়ে এবার তা বিহার-উত্তরপ্রদেশের দিকে সরবে বলেই ভারতীয় আবহাওয়া দফতর সূত্রে পূর্বাভাস দেওয়া হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ