চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শঙ্কায় বার্সেলোনা

প্রকাশিত: 4:34 AM, November 24, 2021

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শঙ্কায় বার্সেলোনা

স্পোর্টস ডেস্কঃ গ্রুপ পর্বের চতুর্থ রাউন্ড শেষে শেষ ষোলোতে যাওয়ার জন্য বার্সেলোনার সামনে সমীকরণ ছিল, পঞ্চম রাউন্ডে ঘরের মাঠ নু-ক্যাম্পে বেনফিকার বিপক্ষে জিততেই হবে। কিন্তু মঙ্গলবার (২৩ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাতে অনুষ্ঠিত ম্যাচে জয় পেতে ব্যর্থ হয়েছে কাতালানরা। শেষ পর্যন্ত ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

পুরো ম্যাচে উভয় দলই আক্রমণ-পাল্টা আক্রমণে ব্যস্ত রেখেছে গোলকিপারদের। কিস্তু স্কোর করতে পারেনি কেউই। অবশ্য, বেনফিকার ডিফেন্ডার ওতামেন্দি ও বার্সা ডিফেন্ডার আরাউহো একটি করে গোল করেছিলেন। তবে অফসাইডের কারণে সেগুলো বাতিল হয়েছে।

শেষ দিকে প্রায় হেরেই যাচ্ছিল বার্সেলোনা। ম্যাচের একেবারে শেষ মূহুর্তে সহজ একটি  গোল মিস করেছেন বেনফিকার এই সুইস স্ট্রাইকার হারিস সেফেরোভিচ। সেই ভুলটি না করলে বার্সা কোনো পয়েন্ট অর্জন করতে পারতো না। তাইতো একপ্রকার ভাগ্যের জেরে এক পয়েন্ট পেয়েছে কাতালান ক্লাবটি।

এমন অবস্থায় শেষ ষোলোতে যাওয়ার সমীকরণ কঠিন হয়ে পড়েছে বার্সার। বর্তমানে গ্রুপ ই-তে পাঁচ ম্যাচে সর্বোচ্চ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন মিউনিখ। তারা এর আগের রাউন্ডেই শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে। আর দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার সমান ম্যাচে পয়েন্ট ৭। তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা বেনফিকা এবং ডায়নামো কিয়েভের পয়েন্ট যথাক্রমে ৫ ও ১।

গ্রুপ পর্বের শেষ রাউন্ডে বায়ার্নের বিপক্ষে খেলবে বার্সেলোনা এবং অপর ম্যাচে মুখোমুখি হবে বেনফিকা ও ডায়নামো কিয়েভ। এখন শেষ ষোলোতে যেতে হলে বায়ার্নের বিপক্ষে বার্সার জিততেই হবে। কিন্তু দলটির সাম্প্রতিক ফর্ম জয়ের পক্ষে কথা বলছে না। তার ওপর ম্যাচটি বায়ার্নের মাঠে অনুষ্ঠিত হবে। ফলে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কা রয়েছে সাবেক চ্যাম্পিয়নদের।