ক্রিকেটারদের অযথা চাপ দিয়ে লাভ নেই: সাঙ্গাকারা 

প্রকাশিত: 7:06 AM, October 1, 2021

ক্রিকেটারদের অযথা চাপ দিয়ে লাভ নেই: সাঙ্গাকারা 
স্পোর্টস ডেস্কঃ বুধবার বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে পরাজয়ের মধ্য দিয়ে আইপিএলের চলতি আসরের প্লে অফে খেলা অনিশ্চিত হয়ে গেল রাজস্থান রয়েলসের।

১১ ম্যাচে মাত্র চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে আট দলের মধ্যে সপ্তম পজিশনে পড়ে আছে রাজস্থান। গ্রুপ পর্বে নিজেদের শেষ তিন ম্যাচে জয় পেলেও রাজস্থানের প্লে অফে খেলার সুযোগ কম। দলের এমন ছন্নছাড়া পারফরম্যান্সের জন্য কাউকে দোষারোপ করতে চান না টিম ডিরেক্টর কুমার সাঙ্গাকারা।

এদিন ভার্চুয়ালে শ্রীলংকান কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা বলেছেন, হারজিত খেলারই অংশ। কোনো দিন খারাপ খেলেও দল জিততে পারে আবার কোনো দিন ভালো খেলেও প্রত্যাশিত ফল পাওয়া যায় না। পরাজয়ের জন্য কাউকে দোষারোপ করতে চাই না। রাজস্থান রয়্যালস এমন ফ্র্যাঞ্চাইজি নয় যে, ক্রিকেটারদের দোষারোপ করবে।

শ্রীলংকার হয়ে রেকর্ড সর্বোচ্চ রান সংগ্রহ করা এই কিংবদন্তি ব্যাটসম্যান আরও বলেছেন, প্রত্যেকে জানে, আমরা কতটা বন্ধুর মতো একে অন্যের সঙ্গে মিশি। আগামী তিন ম্যাচ জয়ে এবারের  আইপিএল শেষ করা আমাদের লক্ষ্য। দলের জয়ে নিজেদের সেরাটা দিতে হবে। পরিশ্রমে কোনো ঘাটতি দেখতে পাবেন না।

সাঙ্গাকারা আরও বলেছেন, রাজস্থান রয়েলস ঐক্যবদ্ধ হতে শেখায়। এখানে কেউ বড় নয়, আবার কেউ ছোট নই। সবার গুরুত্ব সমান। ক্রিকেটারদের ওপর অযথা চাপ তৈরি করে লাভ নেই। ক্রিকেট একেবারেই সহজ খেলা নয়। খুবই কঠিন। যতটা সম্ভব ক্রিকেটারদের মাথার ওপর থেকে চাপ হালকা করে দিতে হয়। কোচ অথবা ডিরেক্টর হিসেবে এটাই আমাদের দায়িত্ব। সবাই যেন মাথা ঠাণ্ডা রেখে সেরা ক্রিকেট উপহার দিতে পারে।