‘ওয়ান মাইক স্ট্যান্ড’-এ আসছে করণ জোহর

প্রকাশিত: 5:11 AM, October 21, 2021

‘ওয়ান মাইক স্ট্যান্ড’-এ আসছে করণ জোহর

বিনোদন ডেস্কঃ জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিও-র আসন্ন কমেডি সিরিজ ‘ওয়ান মাইক স্ট্যান্ড’ এর নতুন সিজনের মঞ্চে একক কৌতুক পরিবেশন করতে দেখা যাবে করণ জোহরকে।

সেই প্রসঙ্গে কথা উঠতেই সংবাদমাধ্যকে সরাসরি এই বিখ্যাত পরিচালক-প্রযোজক জানিয়েছেন ওই শো-তে তার অনেক কিছু বলার থাকলেও তিনি নিজেকে একরকম প্রায় আটকেই রেখেছেন। ‘অনেক কিছু’ বলা থেকে বিরত থেকেছেন। সে জবাবও নিজেই দিয়েছেন এই বিতর্কিত বলি ব্যক্তিত্ব। ‘অনেক হয়েছে। আর লোকজনের মনখারাপ করাতে চাই না’, বলেছেন করণ।

এর আগে নিজের চর্চিত চ্যাট শো ‘কফি উইথ করণ’ এর সঞ্চালনা করার সুবাদে একাধিকবার বেশ বড়সড় বিতর্কে জড়িয়েছেন তিনি। বছর ছয়েক আগে অধুনালুপ্ত কমেডি দল ‘এআইবি’ অনুষ্ঠিত একটি অ্যাডাল্ট রোস্ট কৌতুক পরিবেশন মঞ্চে অংশগ্ৰহণ করার পর বিতর্কের ঝড় তুলেছিলেন তিনি। আইনি বিপাকেও পড়েছিলেন। ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর পরিচালকের নামে দায়ের করা হয়েছিল এফআইআর।

তাই এবার ‘ওয়ান মাইক স্ট্যান্ড’ এর এই নয়া সিজনে অনেককিছু বলার চিন্তাভাবনা থাকলেও নিজেকে একপ্রকার বেঁধেই রেখেছেন তিনি। করণের কথায়, ‘যথেষ্ট হয়েছে। আর মানুষজনদের নিজের ব্যবহার কিংবা কথা দিয়ে আঘাত করতে চাই না। তার থেকে ভালো ছবি নিয়ে ব্যস্ত থাকা। ওটাই আমার কাছে আসল। স্রেফ ওই জায়গায় মনোনিবেশ করতে চাই না। সত্যি বলতে কী একেবারেই আর নতুন করে নাটক আমার জীবনে চাইছি না। তাই যতই মজা করেই যা বলতে ইচ্ছে করুক কেটেছেঁটে বলব’।

করণ আরও বলেন যে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি অত্যন্ত স্পর্শকাতর। এখানকার বেশিরভাগ মানুষদের রসবোধটা বড্ড কম। তাই হয়ত বেশি ভুল বোঝাবুঝি নয়। ‘মাই নাম ইজ খান’ এর পরিচালকের দাবি, ‘আমি নিজের ওপর নানান ধরণের রসিকতা দারুণভাবে নিতে পারি, কিন্তু ইন্ডাস্ট্রির অনেকেই তা পারেন না।

আর গন্ডগোলের সূত্রপাতটা হয় ঠিক সেখান থেকেই। তাই তো ‘ওয়ান মাইক স্ট্যান্ড’-এ যা কৌতুক করেছি, যেসব ব্যাপার নিয়ে মজা করেছি তার বেশিরভাগটাই নিজের ওপর। যাতে অন্য কেউ কিছু বলতে না পারে’। বক্তব্য শেষে তাঁর কটাক্ষ, ‘নিজেকে অপমান করলে তো আর অন্য কেউ আমার নামে আইনি অভিযোগ দায়ের করবে না। তাই এই বেশ ভালো’।