অস্ট্রেলিয়া জয়ের জন্য খেলবে:  ল্যাঙ্গার

প্রকাশিত: 5:28 AM, November 14, 2021

অস্ট্রেলিয়া জয়ের জন্য খেলবে:  ল্যাঙ্গার

স্পোর্টস ডেস্কঃ অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে টস গুরুত্বপূর্ণ হলেও নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের ‘মানসিকতা’ নিয়েই মাঠে নামবে অস্ট্রেলিয়া। সংক্ষিপ্ত ভার্সনে সপ্তম আসরের ফাইনালে আজ মুখোমুখি হবে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া।

ফাইনালের ভেন্যু দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পরিসংখ্যান অনুযায়ী এবারের  টুর্নামেন্টের ১২ ম্যাচের মধ্যে ১১টিতে জিতেছে পরে ব্যাট করা দল।

সর্বশেষ এই ভেন্যুতে পরে ব্যাট করে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। গত বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে  পাকিস্তানের বিপক্ষে ১৭৭ রানের টার্গেট পেয়ে ৫ উইকেটে ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

সাংবাদিকদের  ল্যাঙ্গার বলেন, ‘বড় ম্যাচ বিবেচনা করে সেমিফাইনালে ফিঞ্চ আগে ব্যাট করার কথা ভেবেছিল। কিন্তু সবার সঙ্গে আলোচনার পর সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে।’

তিনি আরও বলেন, ‘পরিসংখ্যান অস্বীকার করা যাবে না। আপনি জানেন সেমির ম্যাচটি কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়েছে। যেকোনো কোনো ফল হতে পারত। আমরা প্রথমে ব্যাটিং কিংবা বোলিং যেটাই করি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে যে কোনো পরিস্থিতিতে জয়ের মানসিকতা থাকা।